1. editor@jagratajanata24.com : editor :
  2. info@holyit.net : jjanata24 :
  3. admin@gmail.com : newsjjanata24 :
এক ঘন্টার জন্য পৌর মেয়রের দায়িত্ব পালন করেছে এক কিশোরী - জাগ্রত জনতা ২৪
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:৩১ পূর্বাহ্ন
হেড লাইন :
তালতলীতে এসসিএমএফপি’র অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আমতলীতে পারিবারিক সংঘর্ষে অসুস্থ্য বৃদ্ধের মৃত্যু! কলাপাড়ায় র‌্যাবের অভিযানে গ্রেফতার দুই ভ‚য়া ডাক্তাতের কারাদন্ড কুয়াকাটায় পৌরসভা নির্বাচনে কে হচ্ছে নৌকার মাঝী।। আ’লীগের মেয়র প্রার্থী বাছায়ে তৃণমূলের ভোট কলাপাড়ায় নির্মান শ্রমিকদের বন্ধু সভা আমতলীতে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে কৃষক লীগের সভা অনুষ্ঠিত মির্জাগঞ্জে শিক্ষককে পেটালেন যুবলীগ নেতা দীপ্ত টিভিতে আসছে নতুন ধারাবাহিক নাটক ‘‌মাশরাফি জুনিয়র‘‌ গলাচিপায় অর্থের অভাবে চিকিৎসা করতে না পেরে রাস্তায় রাস্তায় ঘুরছে স্বপন দত্ত গলাচিপায় জরাজীর্ণ ঘরে অসহায় আনোয়ার হোসেন

এক ঘন্টার জন্য পৌর মেয়রের দায়িত্ব পালন করেছে এক কিশোরী

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ২০ বার পঠিত

পটুয়াখালী প্রতিনিধি:

এক ঘন্টার জন্য পটুয়াখালী পৌর মেয়রের দায়িত্ব পালন করেছে জান্নাতুল (১৫) নামের এক কিশোরী শিক্ষার্থী। বৃহস্পতিবার দুপুরে পৌর মেয়রের সম্মেলন কক্ষে পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ এ দায়িত্ব তাকে দেন। জান্নাতুল খারিজ্জমা ইসহাক মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী।

প্রতিকি মেয়র জান্নাতুল বলেন, আজকের এই প্রতিকি দায়িত্ব পালনের মাধ্যমে আমি একজন কন্যা শিশু হয়েও পটুয়াখালী পৌরসভার মত একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করতে পেরে নিজেকে ধন্য ও গর্বিত মনে করছি। এতে আমি আরও আত্মবিশ্বাসী এবং নিজের স্বপ্ন পুরণে অঙ্গীকারাবদ্ধ হয়েছি।

তিনি আরও বলেন, বর্তমানে পটুয়াখালী পৌরসভার অবকাঠামো, পরিবেশ, বিনোদন এবং সৌন্দর্য বর্ধনে ব্যাপক কাজ চলমান।

পটুয়াখালী পৌরসভাকে নারী ও শিশুর জন্য নিরাপদ ও যৌন হয়রানী বা নির্যাতন এবং বৈষম্যহীন শ্রেষ্ঠ শহর গড়ে তুলতে কয়েকটি প্রস্তাব উপস্থান করেন নতুন এই মেয়র। যৌন হয়রানি ও শিশু বিবাহ মুক্ত পৌরসভা নিশ্চিত করাসহ নারী ও কন্যা শিশুর নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য দর্শনীয় স্থান ও গুরুত্বপূর্ণ পয়েন্ট, নির্জন স্থান দ্রæত সিসি ক্যামেরা আওতান্তর্ভুক্ত করা। নারী ও শিশুদের মানসিক স্বাস্থ্যার দিক বিবেচনা করে পরিবেশ সংরক্ষণে খাল, পুকুর ও জলাধার রক্ষা করা এবং সেসব স্থানে নারী ও শিশুদের অবাধ বিচরনের সুযোগ সৃষ্টি করা। এছাড়া নারী ও শিশু নির্যাতন বা উত্ত্যাক্ত প্রতিরোধের জন্য পৌরসভায় অভিযোগ বাক্স বসানোর বিষয়গুলো উল্লেখযোগ্য।

পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, এক ঘন্টার জন্য পটুয়াখালী পৌরসভার মেয়রের প্রতিকি দায়িত্ব পালন করেছে এক কিশোরী। প্রতিকি মেয়র এক ঘন্টার মধ্যে যে সকল প্রস্তাবনা দিয়েছে তা সত্যি বিরল। কিশোরীর এক ঘন্টায় আমি দেখেছি তার চৌকসতা। তারমতো কাজ করতে পারলে পটুয়াখালী পৌরসভা হবে একটি নারী বান্ধব পৌরসভা। আমি সকলের সহযোগীতা নিয়ে কাজ করি। সকলের সহযোগিতায় পৌরসভা অনেক দূর এগিয়ে যাবে।

এসময় পৌর কাউন্সিলর গন, সংশ্লিষ্ট কর্মকর্তাগন, সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর
Developed by