1. editor@jagratajanata24.com : editor :
  2. info@holyit.net : jjanata24 :
  3. admin@gmail.com : newsjjanata24 :
গলাচিপায় আন্তঃজেলা সীমানা নির্ধারণ ও আবুল কাসেম হত্যার প্রতিবাদে মানববন্ধন - জাগ্রত জনতা ২৪
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:৩৭ পূর্বাহ্ন
হেড লাইন :
তালতলীতে এসসিএমএফপি’র অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আমতলীতে পারিবারিক সংঘর্ষে অসুস্থ্য বৃদ্ধের মৃত্যু! কলাপাড়ায় র‌্যাবের অভিযানে গ্রেফতার দুই ভ‚য়া ডাক্তাতের কারাদন্ড কুয়াকাটায় পৌরসভা নির্বাচনে কে হচ্ছে নৌকার মাঝী।। আ’লীগের মেয়র প্রার্থী বাছায়ে তৃণমূলের ভোট কলাপাড়ায় নির্মান শ্রমিকদের বন্ধু সভা আমতলীতে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে কৃষক লীগের সভা অনুষ্ঠিত মির্জাগঞ্জে শিক্ষককে পেটালেন যুবলীগ নেতা দীপ্ত টিভিতে আসছে নতুন ধারাবাহিক নাটক ‘‌মাশরাফি জুনিয়র‘‌ গলাচিপায় অর্থের অভাবে চিকিৎসা করতে না পেরে রাস্তায় রাস্তায় ঘুরছে স্বপন দত্ত গলাচিপায় জরাজীর্ণ ঘরে অসহায় আনোয়ার হোসেন

গলাচিপায় আন্তঃজেলা সীমানা নির্ধারণ ও আবুল কাসেম হত্যার প্রতিবাদে মানববন্ধন

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ১৭ বার পঠিত

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ

পটুয়াখালীর গলাচিপায় আন্তঃজেলা সীমানা নির্ধারণ ও আবুল কাসেম মৃধা (৪৫) হত্যার প্রতিবাদে মানব বন্ধন।

উপজেলার চরবিশ্বাস ইউনিয়নে কৃষক আবুল কাসেম মৃধা ভোলা জেলার চরফ্যাশন উপজেলার মুজিবনগর ইউনিয়নের ভ‚মি দস্যুদের সন্ত্রাসী হামলার শিকার হয়ে নিহত আবুল কাসেম মৃধার হত্যা মামলায় সকল আসামী গ্রেফতার ও দ্রুত বিচার এবং পটুয়াখালী-ভোলা আন্তঃজেলা সীমানা নির্ধারণের কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবীতে গলাচিপা উপজেলা প্রশাসন চত্বরে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে আবুল কাশেম মৃধার হত্যা মামলায় আসামীদের গ্রেফতার ও দ্রæত বিচারের দাবীতে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

গলাচিপা সরকারি ডিগ্রি কলেজের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। মানববন্ধনে বক্তারা বলেন, চিহ্নিত সন্ত্রাসী বাহিনী দলবল নিয়ে প্রকাশ্য দিবালকে পূর্ব চরবিশ্বাস মৌজায় (বি.এস) আবুল কাসেম মৃধাকে ধান ক্ষেত সংলগ্ন রাস্তায় কুপিয়ে হত্যা করে এবং অনেকে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীনে রয়েছে।

দীর্ঘ ৮ দিন অতিবাহিত হয়ে গেলেও তাদের বিচার হয়নি। সন্ত্রাসীরা প্রকাশ্য ঘোরাঘুরি করছে এবং নিহত পরিবারসহ অন্যান্য কৃষক শ্রমিকদের বিভিন্ন প্রকার হুমকি দিচ্ছে, তাই প্রশাসন ও প্রধানমন্ত্রীর কাছে ফাঁসির দাবি জানায় নিহতের পরিবার ও এলাকার সর্বস্তরের জনগণ।

মানবন্ধনে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ্, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সন্তোষ কুমার দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মস্তফা টিটো, সহ-সভাপতি হাজী মজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সরদার মো. শাহ আলম, আওয়ামীলগ নেতা মাইনুল ইসলাম রনো, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ নেতা মো. মামুন আজাদ, সাংগঠনিক সম্পাদক তপন চরবিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন মোল্লা, চরবিশ্বাস ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. বাবুল মুন্সি, চরকাজল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুর রহমান রুবেল মোল্লা, চরবিশ্বাস ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও জনতা মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবু বক্কর সিদ্দিক, চরবিশ্বাস ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. বাকের চরবিশ্বাস, সাবেক ইউপি সদস্য মো. মজিবর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা ও চরবিশ্বাস ইউনিয়নের জন সাধারণের আস্থার প্রতীক মিজানুর রহমান মিজান মোল্লা, গলাচিপা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলসহ এলাকার বিভিন্ন শ্রেণি পেশা ও সাধারণ মানুষ।

পরে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ভ‚মি মন্ত্রনালয়ে স্মারক লিপি পেশ করেন।

এ জাতীয় আরো খবর
Developed by