1. editor@jagratajanata24.com : editor :
  2. info@holyit.net : jjanata24 :
  3. admin@gmail.com : newsjjanata24 :
নিজ জেলায় সংবর্ধিত হলেন সেই পুলিশ কর্মকর্তা সানতু - জাগ্রত জনতা ২৪
সোমবার, ১৭ মে ২০২১, ০৬:৫২ পূর্বাহ্ন
হেড লাইন :
গলাচিপা পৌরসভার রাস্তায় বেড়া, ঘরবন্দী কয়েকটি পরিবার জামালপুরে সাংবাদিকের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, হত্যার হুমকি আড়পাঙ্গাশিয়া ব্রিজের মেরামত ও সংস্কার কাজ পরিদর্শন করেন ইউএনও রাতের আধারে উপজেলা পরিষদের অভ্যন্তরের অর্ধশত বছরের একটি মেহগনি গাছ উধাও চাল কেলেঙ্কারীতে অভিযুক্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গ্রেফতার নিজ দোকানের সামনে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা গলাচিপায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার নির্মিত ঘর পরিদর্শন করেন অতিরিক্ত জেলা প্রশাসক সাংবাদিকরা হলেন জাতির বিবেক, সমাজের দর্পণ …কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক সোহাগ কুয়াকাটায় মাইকিং করে দর্শনার্থীদের ফেরৎ পাঠালেন ট্যুরিস্ট পুলিশ

নিজ জেলায় সংবর্ধিত হলেন সেই পুলিশ কর্মকর্তা সানতু

  • সর্বশেষ আপডেট : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ৩০৮ বার পঠিত

বরগুনা প্রতিনিধিঃ
কেন্দ্রিয় পুলিশ হাসপাতালে সর্বোচ্চ আন্তরিকতার সাথে পেশাগত দায়িত্ব পালন ও সৃজনশীল নানা উদ্যোগের মধ্য দিয়ে করোনা মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় দেশব্যাপী প্রশংসিত সম্মুখসারির করোনাযোদ্ধা অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম সানতুকে সংবর্ধনা দিয়েছে বরগুনার বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠন।

শুভসংঘ ও সম্মিলিত সামাজিক আন্দোলন বরগুনা জেলা শাখার যৌথ উদ্যোগে রবিবার সন্ধ্যায় বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় ঐতিহ্যবাহী বরগুনা প্রেসক্লাব, বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম, উন্নয়ন সংগঠন জাগোনারী ও ব্যাচ-৯৩-এর পক্ষ থেকে বরগুনার কৃতিসন্তান সাইফুল ইসলাম সানতুকে ফুলেল সংবর্ধনা জানানো হয়।

সম্মিলিত সামাজিক আন্দোলন বরগুনা জেলা শাখার সভাপতি মো. জাকির হোসেন মিরাজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাড. সঞ্জিব দাস, সুশাসনের জন্য নাগরিক(সুজন)-এর সাধারণ সম্পাদক অ্যাড. গোলাম মোস্তফা কাদের, বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সিনিয়র সহ-সভাপতি জাফর হোসেন হাওলাদার, বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর মো. সালেহ এবং খেলাঘর বরগুনার সাধারণ সম্পাদক মুশফিক আরিফ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শুভসংঘ বরগুনা জেলার সাধারণ সম্পাদক আরিফুর রহমান মারুফ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ পরিদর্শক এইচএম মহিব্বুল্লাহ, উন্নয়ন সংগঠন জাগোনারীর প্রধান নির্বাহী হোসনে আরা হাসি, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবু, ব্যাচ-৯৩-এর সদস্য গোপাল বিশ্বাস এবং ফারহানা আরজু প্রমূখ। অনুষ্ঠানে বক্তারা বলেন, একজন সাইফুল ইসলাম সানতুর দেশাত্মবোধ, পেশাগত আন্তরিকতা ও সৃজনশীল উদ্যোগের কারণে সারাদেশে বরগুনা জেলার ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। তাঁর পদাঙ্ক অনুসরণ করে দেশ ও জাতির কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে একযোগে কাজ করবে বরগুনার তরুণ প্রজন্ম।


প্রসঙ্গত, একজন সম্মুখসারীর করোনাযোদ্ধা হিসেবে কেন্দ্রিয় পুলিশ হাসপাতালের অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম সানতু দেশব্যাপী প্রশংসিত হন। সাম্প্রতিককালে সানতু ও তাঁর সৃজনশীল কর্মকান্ড নিয়ে বাংলাদেশের প্রধান প্রধান গনমাধ্যমে বিশেষ প্রতিবেদন প্রকাশিত ও প্রচারিত হয়।

সাইফুল ইসলাম সানতু ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে এমএ পাস করে কিছুদিন আইন পেশায় নিয়োজিত থাকেন। পরে ব্যারিস্টারি পড়তে তিনি লন্ডনে যান। ২০০৮ সালে বিসিএস উত্তীর্ণ হওয়ার পরে তিনি বাংলাদেশ পুলিশে যোগ দেন। বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে দায়িত্ব পালন করে গত বছর ১৯ সেপ্টেম্বর থেকে কেন্দ্রিয় পুলিশ হাসপাতালের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হিসেবে যোগদান করেন। বরগুনা শহরের বিশিষ্ট আইনজীবী অ্যাড. নজরুল হামিদ এবং অবসরপ্রাপ্ত্‌ উপজেলা শিক্ষা কর্মকর্তা মিসেস নূরজাজান বেগমের দুই পুত্র সন্তানের মধ্যে সাইফুল ইসলাম সানতু জ্যেষ্ঠ। কণিষ্ঠ পুত্র মাহিন মেহরাব অনিক আইন বিষয়ে লেখাপড়া শেষ করে বরগুনায় আইন পেশায় নিয়োজিত রয়েছেন। পারিবারিক জীবনে সাইফুল ইসলাম সানতু এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তাঁর স্ত্রী সোনিয়া তামান্না একজন আইনজীবী।

এ জাতীয় আরো খবর
Developed by
error: Content is protected !!