1. editor@jagratajanata24.com : editor :
  2. info@holyit.net : jjanata24 :
  3. admin@gmail.com : newsjjanata24 :
সাংবাদিক রুদ্র রুহানের আজ শুভ জন্মদিন - জাগ্রত জনতা ২৪
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৩৮ পূর্বাহ্ন

সাংবাদিক রুদ্র রুহানের আজ শুভ জন্মদিন

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ১১৪ বার পঠিত

মো. কাশেম: সাংবাদিক, লেখক আবৃত্তিকার ও বরগুনা জেলা ব্রান্ডিং গানের রচয়িতা রুদ্র রুহানের জন্মদিন আজ।

রুদ্র রুহান ২০০৯ সালে ‘দৈনিক আমাদের সময় পত্রিকার পাথরঘাটা উপজেলা প্রতিনিধি হিশেবে কাজ শুরু করেন। একই সাথে তিনি স্থানীয় দৈনিক দ্বীপানঞ্চলের বার্তা সম্পাদক ছিলেন। এরপর ২০১২ সালে জিটিভির জেলা প্রতিনিধি হিশেবে যোগদান করেন। ২০১৯ সালে তিনি রাইজিং বিডি ও ২০২১ সালে নিউজ বাংলায় কাজ শুরু করেন। তিনি ফেব্রুয়ারি মাসে প্রকাশিতব্য দৈনিক আজকের পত্রিকার বরগুনা প্রতিনিধি হিশেবে যোগদান করেন।

একজন মুক্তচিন্তক লেখক তিনি। সমসাময়িক ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি নিয়মিত লেখালেখি করেন। বরগুনা জেলা নিয়ে তার লেখা গান সরকারিভাবে জেলা ব্রান্ডিং গান করা হয়েছে। বস্তনিষ্ঠ সংবাদ ও সাংবাদিকতায় তিনি বরগুনায় ব্যপক জনপ্রিয়তা অর্জন করেছেন। বিশেষ করে আলোচিত রিফাত শরীফ হত্যাকান্ডের ঘটনা ও পরবর্তিতে অনুসন্ধানী প্রতিবেদনে তিনি রাইজিং বিডির দেশ সেরা প্রতিবেদক মনোনিত হন। এছাড়াও নিউজবাংলায় তিনি দূর্নীতির প্রতিবেদন করায় দেশ সেরা প্রতিবেদক নির্বাচিত হন।

সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক, সাংষ্কৃতিক সংগঠনের সাথে যুক্ত রয়েছেন।

বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নে রুদ্র রুহানের জন্ম। তিনি কালমেঘা স্কুল থেকে মাধ্যমিক, পাথরঘাটা কলেজ থেকে উচ্চমাধ্যমিকে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে ঢাকা কলেজে স্নাতকে অধ্যায়নরত ছিলেন। পারিবারিক কারণে গ্রামে ফিরে পরবর্তিতে স্নাতক পাশ করেন। বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়েন ল’ ২য় বর্ষে অধ্যায়নরত।

এ জাতীয় আরো খবর
Developed by