1. editor@jagratajanata24.com : editor :
  2. info@holyit.net : jjanata24 :
  3. admin@gmail.com : newsjjanata24 :
রাজশাহীতে বৃহস্পতিবার থেকে শপিংমল ও দোকানপাট বন্ধ - জাগ্রত জনতা ২৪
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৮:৫৮ অপরাহ্ন
হেড লাইন :
লোহালিয়া ইউনিয়নের জনগণ ঝাড়ু মিছিল করেন নৌকার প্রার্থী কবির হোসেন তালুকদারে বিরুদ্ধে লোহালিয়া ইউনিয়নে আনারস মার্কার প্রচার- প্রচারণার মধ্যে প্রার্থি ও কর্মীদের উপর হামলা আমতলীতে সাংবাদিককে জীবন নাশের হুমকি থানায় সাধারণ ডায়েরী জাতীয় শ্রমিক লীগ এর ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বরগুনায় আগাম প্রস্তুতি সভা অনুষ্ঠিত বরগুনায় পিটিয়ে জখমের পর দুই পায়ের ‘রগ কর্তন’ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এ্যাড. মির্জা হুমায়ুন কবির বাচ্চু বরগুনায় মোটরসাইকেলসহ চোর চক্রের দু’জন আটক লিগ্যাল নোটিশ বরগুনা গোয়েন্দা পুলিশের অভিযানে গাঁজা সহ রাসেল নামের এক যুবক আটক জাতীয় শ্রমিক লীগের বরগুনা পৌর কমিটি ঘোষণা 

রাজশাহীতে বৃহস্পতিবার থেকে শপিংমল ও দোকানপাট বন্ধ

  • সর্বশেষ আপডেট : বুধবার, ২ জুন, ২০২১
  • ৪০ বার পঠিত

অনলাইন ডেস্ক:

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজশাহীতে আরও কিছু নতুন বিধিনিষেধ জারি করা হয়েছে। এর আওতায় আগামীকাল বৃহস্পতিবার (০৩ জুন) থেকে রাজশাহীতে শপিংমলসহ অন্যান্য দোকানপাট বন্ধ থাকবে।

বুধবার (০২ জুন) বিকাল ৪টার দিকে রাজশাহী জেলা প্রশাসক মো. আবদুল জলিল তার নিজ সভাকক্ষে এই বিষয়টি জানিয়েছেন।

 

তিনি বলেন, আগামীকাল সকাল ৭টা থেকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত এই নতুন বিধিনিষেধ জারি থাকবে। বিধিনিষেধ অনুযায়ী, সন্ধ্যা ৭টা থেকে সকাল ৮টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাওয়া যাবে না। খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ খোলা থাকবে। খাবার সরবরাহ করা যাবে। তবে কোনো অবস্থাতেই হোটেলে বসে খাওয়া যাবে না। শপিংমলসহ অন্যান্য দোকানপাট বন্ধ থাকবে। তবে দোকানপাট থেকে অনলাইনে পণ্য বিক্রি করা যাবে। কোনো ক্রেতা সশরীরে দোকানে যেতে পারবেন না।

 

জেলা প্রশাসক আরও বলেন, কাঁচাবাজার ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে কেনা-বেচা করা যাবে। অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনোভাবেই বাড়ির বাইরে যাওয়া যাবে না। তবে টিকা কার্ড প্রদর্শন সাপেক্ষে টিকাকেন্দ্রে যাওয়া যাবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও জরুরি পরিষেবা, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থাসহ অন্যান্য জরুরি পণ্য ও সেবার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তি বা প্রতিষ্ঠানের যানবাহন এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

 

এছাড়া বিধিনিষেধের মধ্যে জুমার নামাজসহ ৫ ওয়াক্তের নামাজেও সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবেন। অন্যান্য উপসানালয়েও সমানসংখ্যক মানুষ অংশ নিতে পারবেন। আমের আড়ৎ বা বাজার আলাদা আলাদা জায়গায় ছড়িয়ে আড়ৎদারদের মাধ্যমে বিক্রি করা যাবে। বাগান থেকে আম ট্রাকে করে পাঠানো যাবে। এছাড়া কুরিয়ার সার্ভিসের মাধ্যমেও আম পরিবহন চালু থাকবে।

 

এদিকে, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সারাদেশে বিধিনিষেধ চলছে। তবে এরই মাঝে সীমান্তবর্তী এ জেলায় বেড়ে গেছে করোনার সংক্রমণ। এর আগে একই কারণে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁয় আলাদা করে বিশেষ লকডাউন দেওয়া হয়েছে। রাজশাহীতেও হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। উদ্ভূত পরিস্থিতিতে বুধবার সকালে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কোর কমিটির সভায় এ বিষয়টি আলোচিত হয়। পরে বিকেলে জেলা প্রশাসক রাজশাহীতে নতুন বিধিনিষেধ জারির সিদ্ধান্তের কথা জানান।

 

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে সাতজন মারা গেছেন। তাদের মধ্যে পাঁচজন করোনা পজিটিভ এবং দু’জন উপসর্গ নিয়ে মারা গেছেন। তাদের সবার বাড়ি রাজশাহীসহ পার্শ্ববর্তী সীমান্ত জেলায়। এছাড়া দুপুরে পাঠানো রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের রিপোর্ট থেকে জানা গেছে, বিভাগের আট জেলায় আজ নতুন করে ৩৮২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর রয়েছে ১৯৮ জন।

এ জাতীয় আরো খবর
Developed by
error: Content is protected !!