1. editor@jagratajanata24.com : editor :
  2. info@holyit.net : jjanata24 :
  3. admin@gmail.com : newsjjanata24 :
ভারতে করোনায় একদিনে শনাক্ত ৯২ হাজার ৫৯৬ জন জুন ৯, ২০২১ - জাগ্রত জনতা ২৪
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৯:৫৪ অপরাহ্ন
হেড লাইন :
লোহালিয়া ইউনিয়নের জনগণ ঝাড়ু মিছিল করেন নৌকার প্রার্থী কবির হোসেন তালুকদারে বিরুদ্ধে লোহালিয়া ইউনিয়নে আনারস মার্কার প্রচার- প্রচারণার মধ্যে প্রার্থি ও কর্মীদের উপর হামলা আমতলীতে সাংবাদিককে জীবন নাশের হুমকি থানায় সাধারণ ডায়েরী জাতীয় শ্রমিক লীগ এর ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বরগুনায় আগাম প্রস্তুতি সভা অনুষ্ঠিত বরগুনায় পিটিয়ে জখমের পর দুই পায়ের ‘রগ কর্তন’ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এ্যাড. মির্জা হুমায়ুন কবির বাচ্চু বরগুনায় মোটরসাইকেলসহ চোর চক্রের দু’জন আটক লিগ্যাল নোটিশ বরগুনা গোয়েন্দা পুলিশের অভিযানে গাঁজা সহ রাসেল নামের এক যুবক আটক জাতীয় শ্রমিক লীগের বরগুনা পৌর কমিটি ঘোষণা 

ভারতে করোনায় একদিনে শনাক্ত ৯২ হাজার ৫৯৬ জন জুন ৯, ২০২১

  • সর্বশেষ আপডেট : বুধবার, ৯ জুন, ২০২১
  • ৪৪ বার পঠিত

অন্তর্জাতিক ডেস্ক:

করোনায় ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯২ হাজার ৫৯৬ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন দুই হাজার ২১৯ জন। মোট এ পর্যন্ত শনাক্ত হয়েছেন দুই কোটি ৯০ লাখ ৮৯ হাজার ৬৯ জন এবং মারা গেছেন তিন লাখ ৫৩ হাজার ৫২৮ জন।

 

এ তথ্য বুধবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে। বিশ্বে সংক্রমণের দিক থেকে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক লাখ ৬২ হাজার ৬৬৪ জন। মোট সুস্থ হয়েছেন দুই কোটি ৭৫ লাখ চার হাজার ১২৬ জন।

 

প্রতিবেদনে বলা হয়েছে, মহারাষ্ট্রে সংক্রমণ সবচেয়ে বেশি । তারপর রয়েছে কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, দিল্লি, ছত্তিশগড় ও রাজস্থান। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৮৯১ জন। মোট শনাক্ত দুই কোটি ৯০ লাখ ৮৯ হাজার ৬৯ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন ১২ লাখ ৩১ হাজার ৪১৬ জন।

 

ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতের মোট জনসংখ্যা ১৩৯ কোটির বেশি। প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে দুই লাখ ৬৪ হাজার ৩৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। বাংলাদেশে জনসংখ্যা ১৬ কোটি ৬০ লাখের বেশি। এখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে ৩৬ হাজার ৬১৫টি নমুনা পরীক্ষা করা হয়।

 

ভারতে গত বছরের ৩০ জানুয়ারি প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

এ জাতীয় আরো খবর
Developed by
error: Content is protected !!