1. editor@jagratajanata24.com : editor :
  2. info@holyit.net : jjanata24 :
  3. admin@gmail.com : newsjjanata24 :
ডিবেটার হান্টে জবির তিন বিতার্কিক চ্যাম্পিয়ন - জাগ্রত জনতা ২৪
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১০:০৪ অপরাহ্ন
হেড লাইন :
লোহালিয়া ইউনিয়নের জনগণ ঝাড়ু মিছিল করেন নৌকার প্রার্থী কবির হোসেন তালুকদারে বিরুদ্ধে লোহালিয়া ইউনিয়নে আনারস মার্কার প্রচার- প্রচারণার মধ্যে প্রার্থি ও কর্মীদের উপর হামলা আমতলীতে সাংবাদিককে জীবন নাশের হুমকি থানায় সাধারণ ডায়েরী জাতীয় শ্রমিক লীগ এর ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বরগুনায় আগাম প্রস্তুতি সভা অনুষ্ঠিত বরগুনায় পিটিয়ে জখমের পর দুই পায়ের ‘রগ কর্তন’ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এ্যাড. মির্জা হুমায়ুন কবির বাচ্চু বরগুনায় মোটরসাইকেলসহ চোর চক্রের দু’জন আটক লিগ্যাল নোটিশ বরগুনা গোয়েন্দা পুলিশের অভিযানে গাঁজা সহ রাসেল নামের এক যুবক আটক জাতীয় শ্রমিক লীগের বরগুনা পৌর কমিটি ঘোষণা 

ডিবেটার হান্টে জবির তিন বিতার্কিক চ্যাম্পিয়ন

  • সর্বশেষ আপডেট : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৪১ বার পঠিত

 

জবি প্রতিনিধিঃ

টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি- টিম হোম ইকোনমিকস এর আয়োজনে “ডিবেটার হান্ট- ২০২১” এ চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিন কৃতি বিতার্কিকের টিম “নিশীথিনী”।

 

সম্প্রতি অনলাইন প্লাটফর্ম জুম থেকে ফেসবুক লাইভে অনুষ্ঠিত ফাইনালে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিম “স্বপ্ন চত্বর” কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন তারা। ফাইনালে সেরা বক্তা হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক “মাঈন আল মুবাশ্বির”।

 

জানা যায়, দেশসেরা বিতার্কিকের খুঁজে টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি টিম হোম ইকোনমিকস আয়োজন করে ডিবেটার হান্ট ২০২১। সনাতনী ফরম্যাটে হওয়া এই বিতর্কে অংশ নেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৪ টি টিমের ৭২ জন বিতার্কিক। এতে অংশ নেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিনান্স বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী তৌফিকুল ইসলাম হৃদয়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী শারমিন সুলতানা নিশি, আইন বিভাগের ১৪ তম ব্যাচের শিক্ষার্থী মাঈন আল মুবাশ্বির। সম্মিলিতভাবে অংশগ্রহণকৃত টিমের নাম ছিলো টিম “নিশীথিনী”।

টিম নিশীথিনী’র বিতার্কিক তৌফিকুল ইসলাম হৃদয় বলেন, “ব্যাতিক্রমী এই আয়োজনে অংশ নিয়ে বেশ ভালো লেগেছে। টুর্নামেন্টটা বেশ গোছানো ছিলো। নতুন কিছু শিখেছি,যা পরবর্তীতে আরো ভালো করতে অনুপ্রেরণা দিবে।”

 

টিমের অন্য একজন বিতার্কিক মাঈন আল মুবাশ্বির বলেন, “আগে দুইটা রানার আপ ট্রফি থাকলেও, চ্যাম্পিয়ন ট্রফি এটাই প্রথম আমার। বিশ্ববিদ্যালয়কে কিছু দিতে পারা বরাবরই আনন্দের। চ্যাম্পিয়ন হয়ে ভালো লাগছে”

 

চ্যাম্পিয়ন টিমের দলনেতা শারমিন সুলতানা নিশি বলেন “আমরা নিজেদের জায়গা থেকে সেরাটুকু দেয়ার চেষ্টা করেছি। এই চ্যাম্পিয়নশীপ ভবিষ্যতে আরো ভালো করতে অনুপ্রেরণা যোগাবে”।

এ বিষয়ে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি (ভারপ্রাপ্ত) মুলহাম হায়দার গালিব বলেন “টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি- টিম হোম ইকোনমিকস এর আয়োজনে এই টুর্নামেন্টে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিন বিতার্কিক চ্যাম্পিয়ন হওয়ায় জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি আনন্দিত। পূর্বেও এই তিনজন কৃতি বিতার্কিক জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটিকে সফলতা এনে দিয়েছেন। আশা করি, ভবিষ্যতেও এমন সাফল্যের ধারা অব্যাহত থাকবে।”

এ জাতীয় আরো খবর
Developed by
error: Content is protected !!