1. editor@jagratajanata24.com : editor :
  2. info@holyit.net : jjanata24 :
  3. admin@gmail.com : newsjjanata24 :
পটুয়াখালীতে করোনা রোগীর সেবায় ‘মেয়র অক্সিজেন ব্যাংক’ - জাগ্রত জনতা ২৪
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন

পটুয়াখালীতে করোনা রোগীর সেবায় ‘মেয়র অক্সিজেন ব্যাংক’

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ৯৭ বার পঠিত

পটুয়াখালী প্রতিনিধিঃ

বিভিন্ন এলাকায় অক্সিজেন সংকটে ভুগছেন করোনা আক্রান্ত রোগীরা। তাদের সুবিধার কথা বিবেচনা করে পটুয়াখালী পৌরসভার উদ্যোগে চালু করা হয়েছে ‘মেয়র অক্সিজেন ব্যাংক’ বৃহস্পতিবার রাতে পৌরসভা মিলনায়তনে এই কার্যক্রম উদ্বোধন করেন পৌর মেয়র ও চেম্বার সভাপতি মো. মহিউদ্দিন আহমেদ।

 

পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ গনমাধ্যমকে জনান, ‘গণমাধ্যমে প্রায়ই দেখি, করোনা আক্রান্তদের জন্য অক্সিজেন দরকার কিংবা চাহিদা মতো অক্সিজেন পাওয়া যাচ্ছে না অনেক জায়গায়। এটা মাথায় রেখে পটুয়াখালী পৌরবাসীর জন্য বিনামূল্যে অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করছি। আমি চাই অন্তত আমার এই পৌর এলাকায় যেন কোনো মানুষ করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেনের অভাব টের না পায়।’

 

মেয়র আরো জানান, আক্রান্ত রোগী অথবা স্বজনরা হটলাইন নাম্বার ০১৩১৩-১০০০৯৩-এ কল করলেই বিনামূল্যে বাসায় পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার। এ জন্য আট সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। যে টিমের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করছেন পৌরসভার স্বাস্থ্যবিভাগের প্রধান একরামুল নাহিদ। এ কার্যক্রম শুরুর কয়েক ঘণ্টার মধ্যে পৌর শহরের ৩, ৫ ও ৯ নম্বর ওয়ার্ডের তিনজন রোগীর বাসায় অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিয়েছি। আর এই গোটা কার্যক্রম তদারকির জন্য দুইজনকে দায়িত্ব দেয়া হয়েছে।

 

তদারকি কমিটির প্রধান চেম্বার অব কমার্স এর সিনিয়র সহ-সভাপতি খন্দকার ফরহাদ জামান বাদল জানান, আপাতত ৮টি সিলিন্ডার নিয়ে মেয়র অক্সিজেন ব্যাংকের কাজ শুরু হয়েছে। অক্সিজেন সরবরাহে চারটি ইঞ্জিনচালিত রিকশা ২৪ ঘণ্টা প্রস্তুত থাকবে। অতি জরুরি রোগীর জন্য প্রয়োজনে পৌরসভার পিকআপ ব্যবহার করা হবে। মেয়র অক্সিজেন ব্যাংকের প্রথম পাঠানো অক্সিজেন সিলিন্ডার ব্যবহার করা শহরের ৩ নম্বর ওয়ার্ডের একজন সংবাদকর্মী নাম প্রকাশ না করার শর্তে জানান, তার মা গত তিন-চার দিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন।

 

বৃহস্পতিবার দুপুরের পর থেকে তার অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় বিকেলে তাকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে অক্সিজেন না পাওয়ায় ‘মেয়র অক্সিজেন ব্যাংকে’ যোগাযোগ করলে কিছুক্ষনের মধ্যে অক্সিজেন পৌছে দেয়া হয়। এ কার্যক্রম সত্যিই মুমুর্ষু রোগীদের উপকারে আসবে।

 

এছাড়াও পটুয়াখালীতে করোনা আক্রান্ত রোগীদের ব্যাক্ত উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করছেন ফোকাস ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান শিবলী। তার মোবাইল নাম্বারে ফোন করলেই মোটর সাইকেল অক্সিজেন সিলিন্ডার নিয়ে পৌঁছে যান আক্রান্তের বাড়িতে। করোনার শুরুর দিকে পটুয়াখালীতে নোমাস্ক নো সার্ভিস লেখা সম্বলিত স্টীকার লাগিয়ে মানুষকে সচেতন করা সহ দুঃস্থ্যদের খাদ্য সহায়তা দেন তিনি।

এ জাতীয় আরো খবর
Developed by
error: Content is protected !!