1. editor@jagratajanata24.com : editor :
  2. info@holyit.net : jjanata24 :
  3. admin@gmail.com : newsjjanata24 :
সাগরের বড় বড় ঢেউ তীরে এসে আছড়ে পড়ছে। পোতাশ্রয় নিয়েছে শিববাড়িয়া নদীতে শত শত মাছ ধরা ট্রলার - জাগ্রত জনতা ২৪
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন

সাগরের বড় বড় ঢেউ তীরে এসে আছড়ে পড়ছে। পোতাশ্রয় নিয়েছে শিববাড়িয়া নদীতে শত শত মাছ ধরা ট্রলার

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ৩১ বার পঠিত

মনিরুল ইসলাম, মহিপুর প্রতিনিধিঃ

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় ফের একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর ফলে সাগর উত্তাল হয়ে উঠেছে। স্বাভাবিক জোয়ারের চেয়ে সাগর ও নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। সাগরের বড় বড় ঢেউ তীরে এসে আছড়ে পড়ছে। বুধবার সকাল থেকে বৃষ্টি ও বাতাসের গতিবেগ বেড়ে যাওয়ায় গভীর সমুদ্রে জেলেরা মাছ ধরা বন্ধ রেখে, ফিরে এসেছেন তীরে। উত্তাল সাগরের ঢেউয়ের তান্ডবের কারণে জাল গুছিয়ে শতশত মাছ ধরা ট্রলার নিয়ে জেলেরা মহিপুর আলিপুর মৎস্য বন্দরে নিরাপদ আশ্রয় নিয়েছেন।

এদিকে পায়রা বন্দরকে স্থানীয় তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। এছাড়া মাছধরা ট্রলার সমূহকে উপকুলের কাছাকাছি থেকে চলাচল করতে বলা হয়েছে। এক সপ্তাহ ধরে উপকূলীয় এলাকায় থেমে থেমে হালকা থেকে মাঝারী ও ভারী বৃষ্টিপাতে ভোগান্তিতে পড়েছে খেটে খাওয়া মানুষ।

স্থানীয় জেলেরা জানান, ৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষে উপক‚লীয় পটুয়াখালীর কলাপাড়া উপজেলার শত শত ট্রলার নিয়ে সাগর বুকে রূপালী ইলিশ পাওয়ার আশায় জাল ফেলে ছিল। কিন্তু সমুদ্র উত্তাল হয়ে ওঠায় তারা জাল গুছিয়ে নিরাপদ আশ্রয় ফিরে এসেছে। মাছ না ধরতে পেরে এখন ওইসব জেলেরা দুশ্চিন্তায় পড়েছে।

জেলে ছোবাহান হোসেন বলেন, কেবল জালে ইলিশ ধরা পড়তে শুরু করেছিল। এ অবস্থায় আবহাওয়া খারাপ হয়ে গেছে। তাই ফিরে এসেছি।

আরেক জেলে শাহজালাল মাঝি জানান, তাদের ট্রলারের ১৪ জন জেলে ছিল। ৪৫ কিলোমিটার গভীরে সাগরে মাছ ধরা অবস্থায় সমুদ্র উত্তাল হয়ে ওঠে। তারা সমুদ্রে টিকতে না পেরে জাল গুছিয়ে নিরাপদে তীরে ফিরে এসেছেন।

মহিপুর মৎস্য আড়ৎদার সমবায় সমিতির সাবেবক সভাপতি ইউপি চেয়ারম্যান মো. ফজলু গাজী বলেন, দীর্ঘ ৬৫ দিন নিষেধাজ্ঞা পর গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে বৈরী আবহাওয়ার কারণে আবার তারা তীরে ফিরে এসেছে। বর্তমানে সমুদ্র প্রচন্ড উত্তাল রয়েছে।

এ জাতীয় আরো খবর
Developed by
error: Content is protected !!