1. editor@jagratajanata24.com : editor :
  2. info@holyit.net : jjanata24 :
  3. admin@gmail.com : newsjjanata24 :
মাদরাসা জেনারেলল টিচার্স এসোসিয়েশন এর বরগুনা জেলা সম্মেলন অনুষ্ঠিত - জাগ্রত জনতা ২৪
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন
হেড লাইন :
(BCPRTA) বরগুনা জেলার আয়োজনে বাৎসরিক বনভোজন অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় সাবরীনা কবির মারিয়া জিপিএ ৫ অর্জন করে প্রশংসিত মাদরাসা জেনারেলল টিচার্স এসোসিয়েশন এর বরগুনা জেলা সম্মেলন অনুষ্ঠিত পাথরঘাটায় সমাজসেবা অধিদফতরের  সুদমুক্ত ক্ষুদ্রঋণ প্রদান পটুয়াখালী জেলা যুবলীগের সম্মেলন উপলক্ষে মহিপুর থানা যুবলীগের প্রস্তুতিমুলক সভা ইসলামী ব্লাড ফাউন্ডেশন বাংলাদেশ এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে ময়মনসিংহে যুবলীগের মাঠ কাঁপাচ্ছে আকাশ লোহালিয়া ইউনিয়নের জনগণ ঝাড়ু মিছিল করেন নৌকার প্রার্থী কবির হোসেন তালুকদারে বিরুদ্ধে লোহালিয়া ইউনিয়নে আনারস মার্কার প্রচার- প্রচারণার মধ্যে প্রার্থি ও কর্মীদের উপর হামলা আমতলীতে সাংবাদিককে জীবন নাশের হুমকি থানায় সাধারণ ডায়েরী

মাদরাসা জেনারেলল টিচার্স এসোসিয়েশন এর বরগুনা জেলা সম্মেলন অনুষ্ঠিত

  • সর্বশেষ আপডেট : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৭২ বার পঠিত

 

জহিরুল হক, বরগুনা:
বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে বরগুনা জেলা গ্রন্থাগারের অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি হারুন অর রশিদ। প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মহাসচিব মো: শান্ত ইসলাম। সংগঠনের বরগুনা জেলা শাখার আহ্বায়ক মাহবুবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্থানীয় দৈনিক দ্বীপাঞ্চল পত্রিকার সম্পাদক মোশারফ হোসেন ও বরগুনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ মাহবুবুল আলম মান্নু, কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য, কে এম শামীম, এলিন তালুকদার, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল বারেক শেখ, প্রচার সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন ।

আলোচনায় বক্তারা ৮ দফা দাবি নিয়ে বলে . মাদ্রাসাসহ সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করতে হবে, দাখিল, আলিম, ফাজিল ও কামিল মাদ্রারাসার প্রশাসনিক পদে জেনারেল শিক্ষক নিয়োগে ২০১৮ সালে জারিকৃত জনবল কাঠামো ও এমপিও নীতিমালা সংশোধন পূর্বক ২০১০ সালের পরিপত্র মোতাবেক প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা পূর্নবহাল কওে প্রশাসনিক পদ সবার জন্য উন্মুক্ত করতে হবে; পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মূল বেতনের শতকরা হিসাবে বাড়ি ভাড়া প্রদান করতে হবে, অনুপাত প্রথা ও জ্যেষ্ঠ প্রভাষক পদ বিলুপ্ত করে সকল প্রভাষককে পর্যায়ক্রমে সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদে পদোন্নতির সুযোগ দিতে হবে, নিবন্ধন বিহীন ইনডেক্সধারী শিক্ষকদেরকে মাদ্রাসাসহ স্কুল ও কলেজের সমপদে বদলির সুযোগ দিতে হবে, মাদ্রাসার জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ তে প্রভাষক (গণিত) পদ অন্তর্ভূক্ত, এবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদেরকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মতো উপবৃত্তি প্রদান এবং গ্রন্থাগার ও সহকারী গ্রন্থাগারিক পদে জেনারেল ধারায় শিক্ষতদের নিয়োগের সুযোগ দিতে হবে।

সম্মেলনে মাহাবুর রহমানকে সভাপতি ও মো: জহিরুল হক কে সাধারণ সম্পাদক করে আগামী তিন বছরের জন্য ৪১ সদস্য বিশিষ্ট বরগুনা জেলা শাখার কমিটি ঘোষণা করা হয়।

এ জাতীয় আরো খবর
Developed by
error: Content is protected !!