1. editor@jagratajanata24.com : editor :
  2. info@holyit.net : jjanata24 :
  3. admin@gmail.com : newsjjanata24 :
টানা বৃষ্টিতে তলিয়েগেছে পাথরঘাটার নিম্নাঞ্চল চরম দূর্ভোগে অসংখ্য পরিবা - জাগ্রত জনতা ২৪
সোমবার, ১৭ মে ২০২১, ০৭:২৭ পূর্বাহ্ন
হেড লাইন :
গলাচিপা পৌরসভার রাস্তায় বেড়া, ঘরবন্দী কয়েকটি পরিবার জামালপুরে সাংবাদিকের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, হত্যার হুমকি আড়পাঙ্গাশিয়া ব্রিজের মেরামত ও সংস্কার কাজ পরিদর্শন করেন ইউএনও রাতের আধারে উপজেলা পরিষদের অভ্যন্তরের অর্ধশত বছরের একটি মেহগনি গাছ উধাও চাল কেলেঙ্কারীতে অভিযুক্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গ্রেফতার নিজ দোকানের সামনে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা গলাচিপায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার নির্মিত ঘর পরিদর্শন করেন অতিরিক্ত জেলা প্রশাসক সাংবাদিকরা হলেন জাতির বিবেক, সমাজের দর্পণ …কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক সোহাগ কুয়াকাটায় মাইকিং করে দর্শনার্থীদের ফেরৎ পাঠালেন ট্যুরিস্ট পুলিশ

টানা বৃষ্টিতে তলিয়েগেছে পাথরঘাটার নিম্নাঞ্চল চরম দূর্ভোগে অসংখ্য পরিবা

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ৩৬ বার পঠিত
জাফর ইকবাল, পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধিঃ

গত বুধবার  মধ্যরাত থেকে বৃষ্টি শুরু হয়ে এখন পর্যন্ত অব্যাহত থাকায় চরম দূর্ভোগে পড়ছে অসংখ্য পরিবার।

কয়েক দিনের ভারি বর্ষণে পাথরঘাটা উপজেলার উপকূলীয় এলাকার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে নদীতীরবর্তি এলাকাসমুহে বর্ষণের বানে বাড়ি-ঘর ফসলি জমি পানিতে তলিয়েগেছে। কাচা-পাকা অসংখ্য বসতঘরে পানি ঢোকার কারনে তাদের রান্নাবান্না ব্যহত হচ্ছে। বাধ্য হয়ে অনেকে ইতোমধ্যে অাত্মীয় স্বজনদের বাড়িতে অাশ্রয় নিয়েছে। এছাড়া অসংখ্য মাছেরঘের ও পুকুর তলিয়ে ব্যাপক ক্ষতি হওয়াসহ সব্জীর ব্যাপক ক্ষতি হয়েছে। তবে ক্ষতির পরিমান এখনো যানা যায় নী। উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে দেখা গেছে
গত বুধবার মধ্যরাত থেকে বর্ষণ শুরু হয়ে এখন পর্যন্ত অব্যাহত থাকায় উপজেলার মাঠে-ঘাটে পানি থই-থই করছে। এতে শ্রমজীবিসহ পাথরঘাটা আবাসনের কয়েক হাজার বাসীন্দা চরম দূর্ভোগে পড়েছে। এসময়ে পাথরঘাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান সোহাগ ও পাথরঘাটা পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মোস্তাফিজুর রহমান সোহেলকে সাধারণ মানুষের খোজখবর নিতে দেখাগেছে।

বরগুনার উপর দিয়ে প্রবাহিত পায়রা-বলেশ্বর ও বিষখালি তিনটি নদীরই পানি ফুঁসে ওঠছে। বরগুনা পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ জানিয়েছে, নিম্নচাপ ও ভারি বর্ষণের ফলে নদীর পানি তিনফুট পর্যন্ত বৃদ্ধি পেয়েছে।

বরগুনা পাউবো’র পানি পরিমাপক মাহতাব হোসেন জানান, সবশেষ জোয়ারে বরগুনার তিনটি নদীর পানিই স্বাভাবিকের চেয়ে তিনফুট বেড়েছে। এরিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ ও মোবাইল নেটোয়ার্ক  ব্যাহত রয়েছে।

এ জাতীয় আরো খবর
Developed by
error: Content is protected !!